এন্ড্রয়েড ইউজার রা এবার uninstall করুন বিরক্তিকর সিস্টেম এপ্স আর আপনার ram কে দিন নতুন গতি।

সবাইকে আসসলামু আলাইকুম। আবারো হাজির হলাম নতুন একটি টিউন নিয়ে। আর এটা অবশ্যই একটি কাজের টিউন।
আজ আপনাদের এমন একটি এপ্স উপহার দিব যেটা দিয়ে আপনি খুব সহজেই আপনার ফোনে বিরক্তিকর সিস্টেম এপ্স গুলো রিমুভ করতে পারবেন। এন্ড্রয়েড ইউজারদের মধ্যে অনেকেই আছেন যারা তাদের ফোনের সিস্টেম গুলো নিয়ে খুব বিপাকে আছেন কারণ ফোন কেনার পর হ্যান্ডসেটের সাথে ডিফল্ট হিসেবে এমন কিছু এপ্স দেয়া থাকে যেগুলো কখনো কোনো কাজে তো আসেই না উল্টো আপনার ফোনের ram এর অনেকটা যায়গা দখল করে রাখে এবং ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে, এতে করে একে তো আপনার ব্যাটারী ড্রেইন করে তার উপর আবার নেটও খেতে থাকে।
টাকা খরচ করে কিছু এমবি কিনলেন অথচ কিছু ইউজ করার আগেই দেখলেন আপনার ডাটা শেষ হয়ে গেছে আর এর পেছনের সম্ভাব্য কারনই হল আপনার সিস্টেম এপ্স। বেশিরভাগ সিস্টেম এপ্সই আপনার ডাটা এবং চার্জ খাওয়ার প্রধান কারণ। কিন্তু আজকের পর থেকে আপনার আর এই সমস্যাগুলির সম্মুক্ষীন হতে হবেনা। এখন আপনি চাইলেই সেই সিস্টেম এপ্স গুলো রিমুভ করতে পারবেন ছোট্র এই এপ্সটি দিয়ে। তো চলুন কাজ শুরু করা যাক......

এপ্সটির নামঃ System app remover (ROOT)

একটা সমস্যা, তা হল= এই এপ্সটি ইউজ করতে হলে আপনার ফোনটি রুটেড হতে হবে। যদি রুট করা না থাকে তাহলে এখুনি রুট করে নিন আর রুট করার জন্য এই টিউনটি দেখুন।
এবার এখান থেকে System app remover (ROOT) টি ডাউনলোড করুন। সাইজ মাত্র ৮০০কেবি তাঁরপর ইন্সটল করে ওপেন করলে নিচের মত স্ক্রিন দেখতে পাবেনঃ

দেখুন আপনার সব এপ্স এখানে শো করছে। এবার আপনি যে এপ্সটি রিমুভ করতে চান সেই এপ্সের পাসে টিক চিহ্ন দিয়ে নিচের দিকে uninstall লেখা বাটনে ক্লিক করুন দেখবেন আপনার এপ্সটি রিমুভ হয়ে গেছে।
এই এপ্সটি থেকে আরো যেসব সুবিধা পাবেন। নীচে দেখুনঃ

  • Uninstall multi-app in one click.
  • Backup & restore apps.
  • Scan all apks in sdcard.
  • Search apps in local, in market and in website.
  • User can custom [Install time] [Package name] [Apk path] to show in list;
  • User app backup directory can be configured in settings;
  • Show app details: size, install time, package, apk path.
এপ্সটি ইউজ করে যদি ভালো লাগে অবশ্যই জানাবেন। কোথাও আটকে গেলে কমেন্ট করুন। সর্বপোরি আপনাদের একটু উপকার হলেই আমার এই টিউনটি সার্থক হবে।
আপাতত এ পর্যন্তই আবার দেখা হবে অন্য কোনো টিউন নিয়ে। সে পর্যন্ত ভালো থাকুন।
 টিউন করেছেন : অস্থির পোলা by--TT
Share this article :

Post a Comment

 
Copyright © 2014. xdabd - All Rights Reserved
Template Created by হোছাইন আহম্মদ